কক্সবাজার, শুক্রবার, ১৭ মে ২০২৪

আইপিএলে পারিশ্রমিকের ইতিহাসে কোহলিকে ধরে ফেললেন রাহুল

এবার আইপিএলে নতুন দুটি ফ্র্যাঞ্চাইজি দল যোগ হয়েছে—লক্ষ্ণৌ ও আহমেদাবাদ। লক্ষ্ণৌর মালিক প্রতিষ্ঠান আরপি সঞ্জীব গোয়েঙ্কা গ্রুপের প্রধান সঞ্জীব গোয়েঙ্কা টিভি চ্যানেল স্টার স্পোর্টসে এ খবর জানান।

আগামী ১২ ও ১৩ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে আইপিএলের নতুন মৌসুমের মেগা নিলাম। তার আগে খেলোয়াড় ড্রাফট থেকে সরাসরি তিনজন করে খেলোয়াড় দলে টেনেছে লক্ষ্ণৌ ও আহমেদাবাদ।

অস্ট্রেলিয়ার তারকা মার্কাস স্টয়নিসকে ৯.২ কোটি রুপি এবং ভারতের লেগ স্পিনার রবি বিষ্ণুকে ৪ কোটি রুপিতে টেনেছে লক্ষ্ণৌ। গত অক্টোবরে আইপিএলে খেলার ছাড়পত্র পাওয়া লক্ষ্ণৌ এবারের নিলামে ৫৯.৮৯ কোটি রুপি নিয়ে খেলোয়াড় কেনার লড়াই করবে।

আহমেদাবাদের মালিক প্রতিষ্ঠান সিভিসি ক্যাপিটাল। ভারতের হার্দিক পান্ডিয়া, শুবমান গিলের পাশাপাশি আফগানিস্তান লেগ স্পিনার রশিদ খানকেও ড্রাফটের বাইরে থেকে সরাসরি দলে টেনেছে দলটি। হার্দিক এবং রশিদকে ১৫ কোটি রুপি করে দেবে আহমেদাবাদ। শুবমান গিল পাবেন ৮ কোটি রুপি।

স্টার স্পোর্টসকে লক্ষ্ণৌর মালিক সঞ্জীব গোয়েঙ্কা বলেছেন, তিন খেলোয়াড় তাঁর দলকে এগিয়ে নেওয়ার পাশাপাশি ভিতও শক্ত করবেন, ‘কেএল (রাহুল) শুধু অসাধারণ ব্যাটসম্যান নয়, দারুণ উইকেটকিপারও। মার্কাস ভালো ফিনিশার, বোলিংয়ে ভালো এবং দুর্দান্ত ফিল্ডার। রবি বোলিংয়ে বৈচিত্র্য আনবে এবং ভালো ফিল্ডিংও করে। আমরা চাই খেলোয়াড়েরা এখানে (দলে) তিন-চার-পাঁচ-ছয়-সাত-আট বছর করে থাকুক।’

লক্ষ্ণৌর অধিনায়কের দায়িত্ব রাহুলকে দেওয়ার কথা নিশ্চিত করেছেন সঞ্জীব গোয়েঙ্কা, ‘হ্যাঁ, লোকেশ রাহুলই দলের অধিনায়ক। ব্যাটিং ও কিপিংয়ে দারুণ উন্নতির পাশাপাশি তার নেতৃত্বগুণও ভালো হয়েছে। সে নেতা হিসেবে বেড়ে উঠছে।’

জিম্বাবুয়ের সাবেক অধিনায়ক অ্যান্ডি ফ্লাওয়ারকে প্রধান কোচ হিসেবে নিয়োগের কথা আগেই জানিয়েছে লক্ষ্ণৌ। ভারতের সাবেক অধিনায়ক গৌতম গম্ভীর থাকবেন পরামর্শকের দায়িত্বে।

পাঠকের মতামত: